শিরোনাম

Space for ads

সেন্ট্রালে ভুল চিকিৎসা: নবজাতকের পর মারা গেলেন মা

 প্রকাশ: ১৮ জুন ২০২৩, ০৭:৫৬ অপরাহ্ন   |   চিকিৎসা

সেন্ট্রালে ভুল চিকিৎসা: নবজাতকের পর মারা গেলেন মা
Space for ads
রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক হারানো মা মাহবুবা রহমান আঁখিকেও বাঁচানো গেল না। ল্যাবএইড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা আঁখি রবিবার দুপুর দেড়টার দিকে মারা গেছেন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম ঢাকা টাইমসকে জানিয়েছেন, ল্যাবএইড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মাহবুবা রহমান আঁখি মারা গেছেন।

ওসি পারভেজ বলেন, ‘আঁখির মরদেহ পোস্টমর্টেম করার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। এরপর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

গত ৯ জুন রাত ১২টা ৫০ মিনিটে ডা. সংযুক্তা সাহার অধীনে আঁখিকে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় হাসপাতালে ডা. সংযুক্তা ছিলেন না। তবে আঁখির স্বামীকে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি অপারেশন থিয়েটারে আছেন।

এরইমধ্যে এই দম্পতির নবজাতকের মৃত্যু হয়। আর আঁখিকে গুরুতর অবস্থায় নিয়ে যাওয়া হয় ল্যাবএইড হাসপাতালে। সেখানেই লাইফ সাপোর্টে ছিলেন ইডেন কলেজের সাবেক এই শিক্ষার্থী।

গত বুধবার সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণার অভিযোগ এনে আঁখির স্বামী ইয়াকুব আলী মামলা করেন। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় তাদের নবজাতক সন্তান মারা যায় বলে অভিযোগ আনেন ইয়াকুব আলী।

ওই দিনই ধানমন্ডি থানায় ছয়জনের নামোল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে করা মামলায় ডা. শাহজাদী ও ডা. মুনা সাহাকে গ্রেপ্তার করে পুলিশ।-ঢাকা টাইমস
BBS cable ad